গ্যালারি

ওয়ার্ডপ্রেস এর ৪টি প্লাগিন এর কালেকশান, WordPress 4 Plugins Collection, All in One SEO Pack, Easy Slider, Sexy Bookmarks, FV Code Highlighter


আমি আজ আপনাদের ৪টি প্লাগিন দিব। যে চারটি প্লাগিনই www.computerclubbd.tk তে ইউস করা হয়েছে। তো ডেমো দেখার জন্য আপনি এই সাইটেই যেতে পারেন। তো আজকে বেশী কিছু না বলে সরাসরি প্লাগিন গুলোর নাম, কিছু কাজ ও ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি। আশা করি প্রত্যেকটি প্লাগিন আপনার উপকারে আসবে।

All in One SEO Pack

এটি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের জন্য ব্যাবহার করা হয়। এটি দিয়ে আপনি আপনার সাইটের বর্ণনা গুগল সার্চে কেমন দেখাবে তা নির্ধারন করে দিতে পারেন। তাছাড়া এটি ব্যবহার করে আপনি ট্যাগ ও মেটা ট্যাগ ও তৈরি করতে পারবেন, ওজন্য আপনাকে থিম এডিট করতে হবে না।

ডাউনলোড

 

Easy Slider

স্লাইডারের জন্য ঘুরতে ঘুরতে যখন অস্থির হয়ে গেছি ঠিক তখন এই স্লাইডারটির খোঁজ পাই। এটি এমন একটি স্লাইডার যেটি পুরোটাই আপনি কন্ট্রোল করতে পারবেন। যেমন স্লাইডারের উচ্চতা, প্রশস্ততা, ফন্ট সাইজ ও কালার ইত্যাদি। এইটি আমি ইমেজ অথবা পোস্ট স্লাইডার উভয় ভাবেই ব্যবহার করতে পারবেন। www.computerclubbd.tk ব্লগের যান, তাহলে হোম পেজেই দেখতে পারবেন এই স্লাইডার।

ডাউনলোড

 

 

Sexy Bookmarks

ইমেইল, বুকমার্ক ও শেয়ার বাটন সাইটে ব্যবহার করার জন্য এই প্লাগিনটি ব্যবহার করা হয়। এই প্লাগিনটি www.computerclubbd.tk ব্লগের পোস্টগুলোতে যান। সেখানে প্রত্যেক পোস্টের নিচে যে শেয়ার বাটন আছে সেটিই হল Sexy Bookmarks।

ডাউনলোড

 

 

FV Code Highlighter

আমাদের অনেক সময় পোস্টে বা পেজে কোড লিলখতে হয় কোডটি হুবহু দেখানোর জন্য। কিন্তু সেই কোডটি হুবহু অনেকেই দেখাতে পারেন না, কারন কোডটি দিলে কোডটি ভ্যানিশ হয়ে যায়। যেমন আপনি কোন বিজ্জাপনের কোড সবাইকে দিতে চাচ্ছেন, সেক্ষেত্রে আপনি যদি পোস্ট করেন কোড তাহলে পোস্ট প্রিভিউতে বিজ্ঞাপন দেখাবে কোড দেখাবে না। তাই এই প্লাগিনটি ব্যবহারের মাধ্যমে আপনি আপনার কোড প্রদর্শনের জন্য অপরিবর্তিত রাখতে পারবেন।

 

ডাউনলোড

 

আশা করি সবগুলো প্লাগিনই আপনার ভাল লেগেছে। কোনটা বুঝতে অসুবিধা হলে নিচে কমেন্ট করবেন। ধন্যবাদ।

 

1 comments on “ওয়ার্ডপ্রেস এর ৪টি প্লাগিন এর কালেকশান, WordPress 4 Plugins Collection, All in One SEO Pack, Easy Slider, Sexy Bookmarks, FV Code Highlighter

মতামত বা উত্তর দিন